ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

২২ অস্ত্র মামলা: চাঁপাইনবাবগঞ্জে ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
২২ অস্ত্র মামলা: চাঁপাইনবাবগঞ্জে ৩ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার একটি বাড়ি থেকে ২২টি আগ্নেয়াস্ত্র ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার মামলার রায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত ও জেলা দায়রাজজ মো. শওকত আলী এই আলোচিত মামলার রায় দেন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. আবুল কালাম ও চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়ার মোহাম্মদ ওসমান আলী।

 

এদের মধ্যে ওসমান পলাতক রয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সাইফুল ইসলামকে খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশি পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এর কয়েক মাস আগে আসামি শাহ আলম বাড়িটি ভাড়া নিয়েছিলেন। অস্ত্র উদ্ধারের দিন বিকেলে ছাগলের একটি ট্রাকে করে অস্ত্রগুলো পাচারের কথা ছিল। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালানটি আটক করে।

এই ঘটনায় তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মামবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।