ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাগেরহাটে ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
বাগেরহাটে ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটে অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ে তাপস রানা (৩৬) নামে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৪ আগস্ট) বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) এসএম সাইফুল ইসলাম এ রায় দেন।  এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত তাপস জেলার চিতলমারী উপজেলার পাড়ডুমুরিয়া এলাকার সুশীল রানার ছেলে ও ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২১ ফেব্রুয়ারি শিক্ষক তাপস ওই ছাত্রীর বাড়িতে প্রাইভেট পড়াতে আসেন। সেসময় ছাত্রীর বাবা-মা বাড়িতে না থাকার সুযোগে শিক্ষার্থীকে ধর্ষণ করেন। পরবর্তী সময়ে মেয়েটি গর্ভবতী হয়ে পড়ে। এ ঘটনা জানাজানি হলে একই মাসের ২০ মে পরিবার লোকজন নিয়ে এসে মেয়েটিকে বিয়ে করে বাড়িতে নিয়ে যান তাপস। পরে সেখানে নিয়ে গিয়ে জোর করে গর্ভের সন্তান নষ্ট এবং মেয়েটিকে তাড়িয়ে দেন তাপস ও তার পরিবার। একই বছরের ১৫ জুন মেয়েটির বাবা বাদী হয়ে চার জনকে আসামি করে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন।  

ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় মামলার প্রধান আসামি তাপসকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। একই সময় নির্দোষ প্রমাণ হওয়ায় অভিযুক্ত অপর তিন জনকে মামলা থেকে খালাস দেওয়া হয়।  

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পাবলিক প্রসিকিউটর (এসপিপি) ছিদ্দিকুর রহমান খান। আসামিপক্ষে ছিলেন শেখ মো. শরীফুল ইসলাম ঠাণ্ডু।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।