ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৪ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৪ জনের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ৯৪৪ বোতল ফেনসিডিল পাচারের অভিযোগে দায়েরকৃত মামলায় ৪ জনকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (২৮) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক লিয়াকত আলী মোল্লা আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন-সদর উপজেলার চরমোহনপুর এলাকার সাদেকুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৮), একই এলাকার মান্নান (৫০), তেররশিয়া গ্রামের রসুল মোহম্মদের ছেলে আজাহার হক সিপার (৩৫) ও জেলার শিবগঞ্জ উপজেলার পাকা চৈমণ্ডলের গ্রামের মুনসুর আলীর ছেলে রশিদ (৩৭)।

মামলার নথি ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেরদৌস আলম ডলার জানান, ২০০৯ সালের ৮ অক্টোবর ভোরে সদর উপজেলার চরগ্রাম সাহেরের ঘাট এলাকায় র‌্যাব-৫ রাজশাহীর অভিযানে ৯৪৪ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার হন দণ্ডিতরা। এ ঘটনায় ওইদিনই সদর থানায় মামলা করেন র‌্যাবের তৎকালীন ডিএডি সাহাব উদ্দিন। মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন র‌্যাব-৫ উপ পরিদর্শক (এসআই) মোকসেদুল রহমান ২০১০ সালের ১২ জানুয়ারি আদালতে ৭ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

৬ জনের সাক্ষ্যপ্রমাণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত ৪ জনকে দোষি সাব্যস্ত করে এ আদেশ দেন। মামলা চলাকালে এক আসামি মৃত্যুবরণ করেন ও দু’জনকে আদালত বেকসুর খালাস দেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নজরুল ইসলাম।    

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।