ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

রিকশা বন্ধের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৯:৩৮:০৮ পিএম
রিকশা চলাচল বন্ধের পর চালকদের বিক্ষোভ/ ফাইল ছবি

রিকশা চলাচল বন্ধের পর চালকদের বিক্ষোভ/ ফাইল ছবি

ঢাকা: রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচলের ওপর ঢাকা সিটি করপোরেশনের নেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি আবেদন দাখিল করা হয়েছে।

বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর বৃহস্পতিবার (১৮ জুলাই) শুনানি হতে পারে।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা এ আবেদন করেন।

তিনি জানান, ২০১১ সালে বিভিন্ন রাস্তায় রিকশা বন্ধ নিয়ে একটি রিট করা হয়েছিলো। ওই রিটের পর হাইকোর্ট রুল জারি করে অনেকগুলো নির্দেশনা দিয়েছিলেন। কিছু নির্দেশনা পালন হয়েছে। এর মধ্যে কোনো প্রকার নোটিশ ছাড়াই এবার রিকশা বন্ধ করা হয়েছে। এ কারণে ওই রিটের মধ্যেই এ আবেদন করা হয়েছে।

নোটিশ না দিয়ে এবং বিকল্প ব্যবস্থা না করে ও রিকশা চালকদের পুর্নবাসন না করে রিকশা বন্ধ করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কি পদক্ষেপ নিয়েছে সে বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত রিকশা চলাচল বন্ধের ওপর নিষেধাজ্ঞা জারির আবেদন করা হয়েছে বলে জানান আইনুন্নাহার সিদ্দিকা।

গত ৩ জুলাই (বুধবার) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন রাজধানীর কুড়িল-সায়েদাবাদ, গাবতলী-আজিমপুর ও সায়েন্সল্যাব-শাহবাগ রুটে ৭ জুলাই (রোববার) থেকে রিকশা চলাচল বন্ধ থাকার ঘোষণা দেন। নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথোরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে তিনি এই ঘোষণা দেন। ৭ জুলাইয়ের পর রিকশা চালকরা কুড়িল-সায়েদাবাদ রোডে কয়েকদিন বিক্ষোভ করে রাস্তাও বন্ধ করে দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 21:38:08