ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিনহার বিরুদ্ধে দুদকের মামলার তদন্ত প্রতিবেদন ২৮ আগস্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
সিনহার বিরুদ্ধে দুদকের মামলার তদন্ত প্রতিবেদন ২৮ আগস্ট সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বাংলানিউজ ফাইল ফটো

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১১ জুলাই) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস মামলাটির এজাহার গ্রহণ করে এর তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য এ দিনটি ধার্য করে দেন। এর আগে বুধবার (১০ জুলাই) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ অর্থপাচার ও দুর্নীতি প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মাব্যাংক) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম শামীম, সাবেক সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়াউদ্দিন আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট লুত্ফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা শাহজাহান, একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা, এসকে সিনহার কথিত একান্ত সচিব (পিএস) রঞ্জিত চন্দ্র সাহা ও রঞ্জিতের স্ত্রী সান্ত্রী রায় (সিমি)।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৬’র নভেম্বর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর- এ সময়ের মধ্যে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা নিজের ক্ষমতার অপব্যবহার করে অপরাপর আসামিদের সহযোগিতায় জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে প্রায় চার কোটি টাকা আত্মসাত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।