ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বেলকুচিতে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
বেলকুচিতে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে তরুণীকে অপহরণের পর ধর্ষণ করার দায়ে উজ্জল হোসেন (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুরের দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত উজ্জল বেলকুচি উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মো. আব্দুস সোবাহানের ছেলে।

 

ট্রাইব্যুনালের  পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ৯ অক্টোবর সন্ধ্যায় একই উপজেলার খামার উল্লাপাড়া গ্রামের ১৯ বছরের একটি মেয়েকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যান উজ্জল। পরে তাকে দৌলতপুর সিনেমা হলের পেছনে একটি বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। টানা পাঁচদিন পর ওই তরুণীকে বিয়ের আশ্বাস দিয়ে ছেড়ে দেওয়া হয়।  

এ ঘটনায় নির্যাতনের শিকার তরুণী বাদী হয়ে উজ্জলকে একমাত্র আসামি করে বেলকুচি থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে অভিযুক্ত আসামির বিরুদ্ধে আদালতে অভিযোপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামির অনুপস্থিতিতে বুধবার এ রায় দেন বিচারক।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।