ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ত্রিশালের সোহরাব হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
ত্রিশালের সোহরাব হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ময়মনসিংহ: ত্রিশালের সোহরাব হত্যা মামলায় তাবারক হোসেন নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ময়মনসিংহের একটি আদালত। তবে এ মামলায় অভিযুক্ত ৮ আসামির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রোববার (০৭ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ইকবাল হোসেন এ দণ্ডাদেশ দেন।  

ময়মনসিংহ আদালতের পরিদর্শক শেখ কবিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানান।

 

আদালত সূত্র জানায়, উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের তোফাজ্জল হোসেনের ছেলে তাবারক হোসেনের সঙ্গে একই এলাকার সারোয়ার জাহান আকন্দ ও তার ভাতিজা সোহরাব আকন্দের জমি নিয়ে বিরোধ ছিল। এ বিরোধের জের ধরে ১৯৯৯ সালের ২০ ডিসেম্বর সকালে তাবারক হোসেনের সঙ্গে কথা কাটাকাটি হয়।  

এক পর্যায়ে তাবারক হোসেন রামদা দিয়ে সোহরাবের মাথায় আঘাত করে তাকে বাড়ির পাশে একটি ক্ষেতে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এরপর সোহরাবের চাচা সারোয়ার জাহান আকন্দ বাদী হয়ে তাবারক হোসেনসহ ৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য শেষে রোববার  এ রায় ঘোষণা করেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।