ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৯:৪৬:২৯ পিএম
হাইকোর্টের ফাইল ছবি

হাইকোর্টের ফাইল ছবি

ঢাকা: নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের এক প্রকল্পের আওতায় কর্মরত ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করতে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৭ জুন) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্ল্যাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

রুলে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের এক প্রকল্পের আওতায় কর্মরত ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে কেন স্থানান্তর করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন সচিব, জনপ্রশাসন সচিব ও অর্থমন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। 

পরে ছিদ্দিক উল্ল্যাহ মিয়া সাংবাদিকদের জানান, ২০০৯, ২০১২ ও ২০১৩ সাল থেকে নির্বাচন কমিশনের আইডিইএ (আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস) প্রকল্পের আওতায় এ ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্ট কর্মরত আছেন। তাদের নিয়োগ সংক্রান্ত আদেশে বলা হয়েছিল প্রকল্প শেষে এসব কর্মীকে রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। তবে একটি প্রকল্প শেষ হয়ে নতুন প্রকল্প শুরু হলেও তাদের চাকরি স্থানান্তর করা হয়নি। এসব কারণেই রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 21:46:29