ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

পরশুরামে স্কুলছাত্র শুভ হত্যায় ৪ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৬:০৫:৩৫ পিএম
দণ্ডপ্রাপ্ত চার আসামি। ছবি: বাংলানিউজ

দণ্ডপ্রাপ্ত চার আসামি। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র শুভ বৈদ্য হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন (৩০ বছর) কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৭ জুন) বিকেলে ফেনী জেলা দায়রা জজ সাঈদ আহ্ম্মেদ বহুল আলোচিত এ মামলার রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পূর্ব অলকা গ্রামের চাঁন মিয়ার ছেলে আবদুর রহিম (১৯), মো. মোস্তফার ছেলে ওমর ফারুক (২২), বেলাল উদ্দিন ভূঁইয়ার ছেলে নূর আলম ছমির ভূঁইয়া (২০) ও স্বপন ভূঁইয়া (২২)।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেনী জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহম্মদ জানান, ২০১৫ সালের ২৯ জুন পরশুরাম পৌর শহরের পশ্চিম অনন্তপুর গ্রামের বাড়ি থেকে মোবাইল ফোনে শুভকে ডেকে নিয়ে অপহরণ করা হয়। দাবিকৃত চাঁদা না পেয়ে দু’দিন পর পূর্ব অলকা গ্রামের রমেশ বৈদ্যের পুকুর পাড়ে গাছের সঙ্গে বেঁধে তাকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা সাধন বৈদ্য বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রহমত উল্যাহ খান দীর্ঘ তদন্তের পর চার আসামিকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। ওই বছরের ৪ জুলাই রাতে সন্দেহভাজন আটক চারজনের মধ্যে দু’জন ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

তাদের মধ্যে আবদুর রহিম ও ওমর ফারুক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (পরশুরাম) মো. দেলোয়ার হোসেনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। আবদুর রহিম, ওমর ফারুক ও স্বপন ভূঁইয়া পেশায় রাজমিস্ত্রি ও নূর আলম ভূঁইয়া ট্রলিচালক। এ মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। আসামিদের বিরুদ্ধে আদালতে সব কিছু রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয়েছে। চার্জশিটভুক্ত চার আসামির সবাই কারাগারে রয়েছেন।

২০১৫ সালের ২৯ জুন সন্ধ্যার পর শুভ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরে বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে তার বাবা পরশুরাম মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ওইদিন রাতে বাড়ির পাশের পুকুরপাড়ে সমিরের নির্দেশনা মোতাবেক বাঁশঝাড় থেকে শুভর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ১৭, ২০১৯
এসএইচডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 18:05:35