ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে মানবপাচারকারী এনামুল ও রাজ্জাকের রিমান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মে ৩০, ২০১৯
সিলেটে মানবপাচারকারী এনামুল ও রাজ্জাকের রিমান্ড

সিলেট: মানবপাচারকারী চক্রের মূলহোতা সিলেট ইয়াহিয়া ট্রাভেলসের স্বত্বাধিকারী এনামুল হক ও তার সহযোগীকে রিমান্ডে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লায়লা মেহের বানু এনামুলের ছয় ও তার সহযোগী আব্দুর রাজ্জাকের ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ইকোনমি ক্রাইম স্কোয়াডের পরিদর্শক শহিদুল ইসলাম তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানী শেষে বিচারক এনামুলের ছয় ও রাজ্জাকের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে, ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বেঁচে গিয়ে দেশে ফিরে আসা বিল্লাল হোসেন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

গত ১৬ মে রাতে সিলেটের আলোচিত মানবপাচারকারী এনামুল হকসহ ২০ মানবপাচারকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ভূমধ্যসাগরে নিহত ফেঞ্চুগঞ্জের বাসিন্দা আব্দুল আজিজের ভাই উপজেলার মুহিদপুর গ্রামের মফিজ উদ্দিন। ওই রাতেই এনামুল ও আরও দু’জনকে ঢাকা থেকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

৯ মে ভূমধ্যসাগর পথে লিবিয়া থেকে ৮০ জন অভিবাসীকে নিয়ে ইতালি যাওয়ার পথে নৌকাডুবিতে প্রাণ হারান বাংলাদেশিসহ অন্তত ৬৫ জন। নিহতদের বেশিরভাগই সিলেটের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।