ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আড়াইহাজারে হত্যা মামলায় ২ আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ৩০, ২০১৯
আড়াইহাজারে হত্যা মামলায় ২ আসামির যাবজ্জীবন আসামি খায়রুল বাশার ও রুবেল মিয়াকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএসসি ইঞ্জিনিয়ার গোলাম সরোয়ার রাজীব হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন-নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল এলাকার আবু বক্করের ছেলে খায়রুল বাশার (২৮) ও আড়াইহাজারের পুরিন্দা গ্রামের জাকির হোসেনের ছেলে রুবেল মিয়া (২৮)।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেছেন

২০১৬ সালের ৭ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসকের কুমিল্লার দাউদকান্দি থানার দক্ষিণ পেন্নাই এলাকা থেকে ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ার রাজীবের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। গ্রেফতার আসামি রুবেলের দেওয়া তথ্যমতে, রাজীব হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, বঁটি, রশি, পাটের থলি পুরিন্দা এলাকার একটি ডোবা থেকে উদ্ধার করা হয়।  

মামলার বাদী নিহতের বাবা পরিবার পরিকল্পনা পরির্দশক (অবসরপ্রাপ্ত) গোলাম হোসেন রতন বলেন, সম্পত্তির লোভ ও প্রতিহিংসার জের ধরেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আসামি রুবেল মিয়াকে পুরিন্দা এলাকার একটি বিচার সালিশে রাজীব থাপ্পড় দেন। পারিবারিক বিষয়ে খায়রুল বাশারের সঙ্গে রাজীবের বিরোধ ছিল। এতে যৌথভাবে খায়রুল বাশার ও রাজীব মিয়াসহ তাদের সহযোগিরা ২০১৬ সালের ৫ জুলাই সন্ধ্যায় ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ারকে অপহরণ করেন। ওই দিন রাতেই ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি বুকে, পেটে আঘাত করে হত্যা করা হয়। গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে দাউদকান্দি থানার দক্ষিণ পেন্নাই এলাকায় মরদেহ ফেলে দেয়।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।