ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

মিথ্যা তথ্য: হাইকোর্টে দুই আসামিকে ২ লাখ টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৫:২২:০৮ পিএম
হাইকোর্টের ফাইল ফটো

হাইকোর্টের ফাইল ফটো

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় মিথ্যা তথ্য দিয়ে জামিন আবেদন করায় হাইকোর্ট দুই আসামিকে দুই লাখ জরিমানা করা হয়েছে।

তাদের জামিন আবেদন করে বৃহস্পতিবার (২৩ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

৩০ দিনের মধ্যে এক লাখ টাকা আঞ্জুমান মফিদুল ইসলামকে এবং বাকি এক লাখ টাকা জাতীয় অন্ধ কল্যাণে জমা দিতে হবে। টাকা জমা দিয়ে ১০ দিনের মধ্যে তা  আদালতকে অবহিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী কামাল পারভেজ।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক জানান, একাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য মতিঝিল সিটি সেন্টারের আমেনা এন্টারপ্রাইজ এবং ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড করপোরেশনে বসে দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় টাকা পাঠানো সময় র‍্যাব-৩ অভিযান চালিয়ে নগদ ৮কোটি ১৫লাখ ৩৮ হাজার ৬৫০ টাকা উদ্ধার সহ ১০ কোটি ৮৯ লাখ টাকার ২৩ টি চেক উদ্ধার করে।

একই সঙ্গে আমেনা এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. জয়নাল আবেদীন ও তার অফিস সহকারী আলমগীর হোসেনকে আটক করে। এ ঘটনায় গত বছরের ২৬ ডিসেম্বর মতিঝিল থানায় র‌্যাবের ডিএডি মো. ইব্রাহিম হোসেন মামলা দায়ের করেন।

এ মামলায় ৩ এপ্রিল নিম্ন আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। পরে ৫ মে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। ৭ মে হাইকোর্ট তাদের জামিন আবেদন খারিজ করেন। তখন জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন আঞ্জুমান আরা বেগম। পরে এ তথ্য গোপন করে ফের ২২ মে একই বেঞ্চে জামিন আবেদন করেন এই দুই আসামি।

বৃহস্পতিবারের শুনানিতে বিষয়টি ধরা পড়ায় দুই আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করেন আদালত। একই সঙ্গে তাদের আবেদনও খারিজ করে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ২৩,২০১৯
ইএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-23 17:22:08