ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে স্ত্রীকে হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ২, ২০১৯
ফেনীতে স্ত্রীকে হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী: ফেনীতে যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যায় দায়ে স্বামী মোস্তফা প্রকাশ মিন্টুকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত ।

বৃহস্পতিবার (০২ মে) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মামুনুর রশিদ এ রায় দেন।

আদালতের পরিদর্শক গোলাম জিলানী জানান, ২০০৯ সালে জেলার ছাগলনাইয়া উপজেলার কৈয়ারা গ্রামের মকবুল আহমেদের মেয়ে রেহানা আক্তারের সঙ্গে জেলা সদর উপজেলার মোটবী ইউনিয়নের দমদমা গ্রামের মৃত আব্দুল মুনাফের ছেলে মোস্তফার বিয়ে হয়।

দাম্পত্যজীবনে তাদের দুই সন্তান রয়েছে। বিয়ের পর থেকে স্বামী মোস্তফা যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিতে থাকেন। একপর্যায়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ঘটনায় ২০১৬ সালের ২৪ এপ্রিল ওই গৃহবধূর বাবা মকবুল আহমেদ বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্নের পর বিচারক মামুনুর রশিদ মোস্তফাকে ফৌজদারী কার্যবিধির ৩৭৪ ধারায় বিধান মোতাবেক মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া ২৫ হাজার টাকা জরিমানা করেন। ওই টাকা তাদের দুই সন্তানকে সমান হিস্যায় (ভাগ) দেওয়ার নির্দেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, মে ০২, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।