ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

কুষ্টিয়ায় মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৮ ১১:৪৪:১৭ পিএম
কুষ্টিয়ায় মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন 

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় একটি মাদক (হিরোইন) মামলায় এক ট্রাক চালকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- দৌলতপুর উপজেলার গরুরা গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে আরিফুল ইসলাম ওরফে আফি (৪৮)।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২৫ মার্চ রাত ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোডাউন মোড় নামক স্থানে দৌলতপুর থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী একটি ট্রাক থামিয়ে তল্লাশিকালে চালক আরিফুল ইসলামের থেকে প্রাপ্ত তথ্যমতে লুকিয়ে রাখা তিনটি প্যাকেটে ১৩০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এসময় চালককে আটক করা হয়।

পরে চালক আরিফুল ইসলাম আফিসহ ৪জনের বিরুদ্ধে এসআই তরিকুল ইসলাম বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১)(খ) ধারায় মামলা দায়ের করা হয়।  

কুষ্টিয়া জজ কোর্টের সহকারী কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, তদন্ত শেষে ২০১৪ সালের ২৯ জুন আসামি আরিফুল ইসলাম আফির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। আদালত আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে।  

দীর্ঘ শুনানি শেষে করে আরিফুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন। মামলায় এজাহারভুক্ত অন্য আসামি ইয়াকুব আলী, ছোটন ও লালনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।  

মামলায় আসামিপক্ষের কৌসুলি ছিলেন অ্যাডভোকেট হাসানুজ্জামান হাসু, আজিজুল হক এবং সুব্রত কুমার চক্রবর্তী (স্টেট ডিফেন্স)।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa