ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহতের মামলার প্রতিবেদন ২১মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহতের মামলার প্রতিবেদন ২১মে

ঢাকা: সুপ্রভাত বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের মামলার প্রতিবেদন দাখিলের জন্য ২১ মে দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মহানগর হাকিম দেবদান চন্দ্র অধিকারী নতুন এ দিন ধার্য করেন।

গত ১৯ মার্চ সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের একটি বেপরোয়া বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ছাত্র আবরার আহমেদ চৌধুরী নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে আটক করা হয় বাসসহ চালক সিরাজুল ইসলামকে।

ঘটনার দিন রাতেই নিহত আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী গুলশান থানায় ২৭৯/৩৩৮-ক/৩০৪ ও ১০৯ ধারায় মামলাটি দায়ের করেন।

সিরাজুল ইসলামও ৭ দিনের পুলিশ রিমান্ড শেষে ফৌজদারি কাযবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে বর্তমানে কারাগারে আছেন।

গত ২ এপ্রিল ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাতের এবং মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী হেলপার মো. ইব্রাহীম হোসেনের ফৌজদারী কাযবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ২৭ মার্চ ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এই দুই আসামিকে ৭ দিনের রিমান্ডের আবেদন মঞ্জুর করেছিলেন। গ্রেফতারকৃত তিন আসামিই বর্তমানে কারাগারে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা,এপ্রিল ২৩, ২০১৯
এমএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।