ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

তাবেলা সিজার হত্যা মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৫ মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৫:৫৪:২৮ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা: নেদারল্যান্ডস ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় একজন সাক্ষ্য দিয়েছেন আদালতে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৫ মে দিন ধার্য করেছেন। 

এদিন মামলাটিতে সাক্ষ্য ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক মো. শফিকুল ইসলাম। তিনি আদালতকে জানানন, তাবেলা সিজারকে গুলিবিদ্ধ অবস্থায় ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা ও মৃত্যুর সনদ তিনি  দিয়েছিলেন।

আদালতে জবানবন্দি দেওয়ার পর আসামি পক্ষের আইনজীবী দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল, ব্যারিস্টার ফখরুল ইসলাম ও অ্যাডভোকেট জসিম উদ্দিন কিৎসক মো. শফিকুল ইসলামকে জেরা করেন।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক তাবেলা সিজার।

২০১৬ সালের ২৮ জুন ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী মামলাটিতে ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার আসামিরা হলেন— বিএনপি নেতা এম এ কাইয়ুম, এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গরী সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিন জামিনে এবং স্বীকারোক্তিকারী চারজন কারাগারে আছেন। কাইয়ুম ও সোহেল পলাতক রয়েছেন।

মামলাটিতে ২০১৬ সালের ২৫ অক্টোবর আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন। তারপর থেকে এ পর্যন্ত ৩৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
এমএআর/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 17:54:28