ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
ঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠি: ঝালকাঠিতে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড ও অপর আরও এক নারীর দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি উভয়কে অর্থদণ্ড করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তদের মধ্যে খুলনার ডুমুরিয়া উপজেলার সাইজারা গ্রামের মৃত আবদুস সত্তারের স্ত্রী ফাতেমা বেগমকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ফাতেমার সহযোগী ঝালকাঠির রাজাপুর উপজেলার ডহরশংকর গ্রামের মৃত আবদুল হকের স্ত্রী পিয়ারা বেগমকে (৪০) দুই বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পিয়ারা বর্তমানে পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল ২০১১ সালের ৭ জুলাই অভিযান পরিচালনা করে। এ সময় অভিযানে ঝালকাঠি পৌর শহরের বিকনা এলাকা থেকে ৪০ বোতল ফেনসিডিলসহ দুই নারীকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। একই বছরের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে আদালত সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।