ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

আইন ও আদালত

ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে ৭ দিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে ৭ দিনের রিমান্ডে ওয়াহেদ ম্যানশন/ফাইল ফটো

ঢাকা: পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলেকে ৭ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ এপ্রিল) মামলার তদন্তকার্রী কর্মকর্তা চকবাজার থানার পুলিশ পরিদর্শক মোরাদুল ইসলাম আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। অপরপক্ষ রিমান্ড বাতিলসহ  জামিনের আবেদন করেন।



মহানগর হাকিম রাজেশ চৌধুরী উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন- মো: হাসান ও সোহেল।  

মামলার তদন্তকার্রী কর্মকর্তা তার রিমান্ড আবেদনে বলেন, ওয়াহেদ ম্যানশন ভবনটি আবাসিক। কিন্তু আসামি বেশি লাভের আশায় কিছু অংশ বাণিজ্যিক ভবন হিসেবে এবং অধিক মুনাফার লোভে দাতব পদার্থ গুদাম হিসেবে ব্যবহারে জন্য ভাড়া দেন। তাদের অবেহেলার কারণে ৭১ জন মারা যায়।

মঙ্গলবার (২ এপ্রিল) অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসর্মপণ করেন মো. হাসান ও সোহেল। পরে তিনি উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন বাতিল করে দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১১ মার্চ বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিনের আদালত তিন সপ্তাহের জন্য আসামিদের জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসর্মপণের নির্দেশ দেন।

তিন সপ্তাহের মেয়াদ শেষ হলে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আসামিরা আত্মসর্মপণ করেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টি অগ্নিকাণ্ডে ৭১ জন মারা যান। এ বিষয়ে স্থানীয় আসিফ নামে এক বাসিন্দা চকবাজার মডেল থানায় এ মামলাটি দায়ের করেন। আগামী ৮ মে মামলাটির তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য আছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
এমএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa