ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

পাবনায় কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৩ ৮:২৩:০৩ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

পাবনা: দীর্ঘ ১৫ বছর পর কলেজছাত্র মাজহারুল ইসলাম অপু হত্যার মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় আরও দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে পাবনার স্পেশাল জজ আদালতের বিচারক শেখ নাসিরুল হক এ দণ্ডাদেশ দেন। নিহত অপু পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০০৪ সালে ১৮ ডিসেম্বর রাতে পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের কাকরকাটা গ্রামের নিজ বাড়িতে কলেজছাত্র অপুকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ব্যাপারে নিহতের বাবা আবু বক্কার বাদী হয়ে হয়ে পরদিন সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ এক বছর পর ১১ জনকে আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয়।

দীর্ঘ শুনানি শেষে ১৫ বছর পর এ মামলায় ছয় জনকে সাজা দেন আদালত। বাকি পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন। 

তবে দণ্ডপ্রাপ্তদের স্বজনরা মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, তারা ন্যায় বিচার পাননি। ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে যাবেন। বাদী পক্ষ এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী। 

আসামি পক্ষের মামলা পরিচালনা করে অ্যাডভোকেট সনৎ কুমার সরকার ও অ্যাডভোকেটে শামসুল হুদা।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   পাবনা যাবজ্জীবন হত্যা মামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-03 20:23:03