ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রভাত বাসের কন্ডাক্টর-হেলপারের জবানবন্দি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
সুপ্রভাত বাসের কন্ডাক্টর-হেলপারের জবানবন্দি সুপ্রভাত পরিবহনের কন্ডাক্টর ও হেলপার | বাংলানিউজ ফাইল ছবি

ঢাকা: বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় ঘাতক সুপ্রভাত বাসের কন্ডাক্টর ও হেলপার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন— কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফত ও হেলপার মো. ইব্রাহিম হোসেন।

মঙ্গলবার (২ এপ্রিল) গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর কাজী শহীদুল ইসলাম সাত দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে জবানবন্দি গ্রহণের আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী কন্ডাক্টর মো. ইয়াসিন আরাফাতের এবং মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী হেলপার মো. ইব্রাহিম হোসেনের জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বুধবার (২৭ মার্চ) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ দুই আসামির ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

১৯ মার্চ সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের একটি বেপরোয়া বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে আটক করা হয় বাসসহ চালক সিরাজুল ইসলামকে। সিরাজুল ইসলামও ৭ দিনের পুলিশ রিমান্ডে শেষে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে এখন কারাগারে আছেন।

ঘটনার দিন রাতেই আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী রাজধানীর গুলশান থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘন্টা,এপ্রিল ০২ ২০১৯,
এমএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।