ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে শিশু জুবেল হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
সিলেটে শিশু জুবেল হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড

সিলেট: মুক্তিযোদ্ধার সন্তান শিশু জুবেল আহমদ হত্যার দায়ে সিলেটে সেলিম আহমদ (২৯) নামে এক যুবকের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

রায়ে ২০১ ধারায় তাকে তিন বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০২ এপ্রিল) বিকেলে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম এ রায় ঘোষণা করেন।

মামলায় ৩ আসামির মধ্যে অপর দু’জন খালাস পেয়েছেন।

দণ্ডপ্রাপ্ত সেলিম আহমদ ছাতক উপজেলার পীরপুর গ্রামের মর্তুবা আলীর ছেলে।  খালাস পাওয়া আসামিরা হলেন-একই গ্রামের আসকর আলীর ছেলে আবুল কালাম ও হামিদুর রহমানের ছেলে এখলাছুর রহমান।

সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি)অ্যাডভোকেট কিশোর কুমার কর এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ২০১১ সালের ২৬ একই গ্রামের পঙ্গু মুক্তিযোদ্ধা মো. রমজান আলীর ছেলেকে মোবাইল সংক্রান্ত বিরোধের জের ধরে অপহরণ করেন সেলিম। পরে ২৮ নভেম্বর ছাতক একটি কমিউনিটি ক্লিনিকের পেছনের পুকুর থেকে শিশু জুবেল আহমদের (১৩) মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হলে পুলিশ তিনজনকে আসামি করে মামলা দায়ের করে। ২০১৫ সালের ২৮ মে মামলার চার্জশিট আদালতে দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর বিচার কার্য চলাকালে চলতি বছরের ৭ মার্চ আসামি সেলিম জামিনে গিয়ে পালিয়ে যায়। পলাতক থাকাবস্থায় আদালত তাকে দোষী সাব্যস্থ করে রায়ে তাকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেন। আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পালন করতে পুলিশকে নির্দেশ দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।