ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আইন ও আদালত

রাজশাহী বারের সভাপতি লোকমান, সম্পাদক একরামুল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
রাজশাহী বারের সভাপতি লোকমান, সম্পাদক একরামুল  লোকমান আলী ও একরামুল হক

রাজশাহী: রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী লোকমান আলী সভাপতি ও একরামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোট ২১টি পদের মধ্যে ২০টি পদই পেয়েছে সরকার সমর্থিত এই প্যানেল।

এছাড়া নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত এনামুল হক-আবুল হাসনাত বেগ প্যানেল পেয়েছে মাত্র একটি পদ।

রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের নির্বাচন কমিশনার শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম সাংবাদিকদের এ তথ্য জানান।

ভোটগ্রহণ ও গণনা শেষে বৃহস্পতিবার (২৮ মার্চ) গভীর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য ছিলেন আব্দুস সালাম ও শামীম হায়দার দারা।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের বার্ষিক নির্বাচন শুরু হয়। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং একটা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি শেষে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ৫৭৮ জন ভোটারের মধ্যে ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণের জন্য ১ নম্বর বার ভবনের দ্বিতীয় তলায় ২২টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে আলাদা দু’টি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।