ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ৮:৩৮:৪৮ পিএম
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের জন্য দেওয়া বিজ্ঞপ্তির বৈধতা নিয়ে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

সোমবার (২৫ মার্চ) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. এমদাদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ নিয়োগে ৮ মার্চ বিজ্ঞপ্তি দেন। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ গার্ডিয়ান ফোরামের সভাপতি এ কে এম খোরশেদ আলম রিট করেন।

আল আমিন সরকার বলেন, রিটে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে গত বছর মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পরিপত্র জারি করেছে। অথচ চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি আগের ওই সিদ্ধান্ত স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। সর্বশেষ ৫ মার্চ ঢাকা শিক্ষাবোর্ডও অধ্যক্ষ নিয়োগের শর্ত উল্লেখ করে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আছেন, সেখানে বিধি অনুসারে তিন মাসের মধ্যে অধ্যক্ষ নিয়োগ দিতে নির্দেশ দেন। কিন্তু রিটে এসব তথ্য উল্লেখ করা হয়নি।

এছাড়া গার্ডিয়ান ফোরামের রিট করারও এখতিয়ার নেই। শুনানি নিয়ে আদালত আদেশ দিতে চাইলে রিট আবেদনকারীপক্ষ রিটটি ফেরত নেওয়ার কথা জানান। তখন আদালত রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন। ফলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে আইনগত কোনো বাধা নেই বলে জানান আল আমিন সরকার।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মার্চ ২৫,২০১৯
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14