bangla news

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ৬:২৪:৫৪ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগ।

বর্তমান চেয়ারম্যানের করা আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (২৫ মার্চ) অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। একইসঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতাও স্থগিত করা হয়েছে। আগামী ৩১ মার্চ এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। 

আদালতে মেজবাহুল হায়দার চৌধুরীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।  

আগামী ৩১ মার্চ ছাগলনাইয়া উপজেলা নির্বাচনের শিডিউল ছিলো। এ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফেনী জেলা জজ আদালতের এপিপি শহিদুল্লাহ মজুমদার এবং সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। 

গত ৬ মার্চ রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করে দেন। এ আদেশের বিরুদ্ধে তাদের আপিলও খারিজ হয়ে যায়।

পরে তারা রিট করলে ১৪ মার্চ হাইকোর্ট তাদের মনোনয়নপত্র বৈধ বলে আদেশ দেন।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী মেজবাহুল হায়দার চৌধুরী সোহেল। 

মাহবুবউদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, আগামী ৩১ মার্চ নির্ধারিত থাকা ছাগলনাইয়া উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে। একইসঙ্গে দুই প্রার্থীর প্রার্থিতা স্থগিত করা হয়েছে। ওই দিনই আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে আবেদনটি শুনানির জন্য পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মার্চ ২৫,২০১৯
ইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-25 18:24:54