ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৭:২৪:৩৬ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে তাহের উদ্দিন হত্যা মামলায় আক্তার হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আসামিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মামলায় অপর দুই আসামি যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আক্তার হোসেনের স্ত্রী কামরুন্নেছা ওরফে সাহিদা এবং ছেলে ফরহাদ হোসেনকে ১০ মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।
 
দণ্ডপ্রাপ্ত আক্তার কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার উত্তর পুমদী গ্রামের মৃত মিয়া হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, আক্তার হোসেনের সঙ্গে একই এলাকার শহীদুল্লাহর ভিটে জমির সীমানা নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে ২০১১ সালের ১৯ জুলাই বিকেলে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আক্তার হোসেনসহ আসামিরা শাবল, লোহার রড, কোদাল ও কাঠের লাঠি নিয়ে প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে শহীদুল্লাহ ও তার বাবা তাহের উদ্দিন গুরুতর আহত হন। 

পরে আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করার পর তাহের উদ্দিনের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৩০ জুলাই তাহের উদ্দিন মারা যান।

এ ঘটনায় শহীদুল্লাহর ছেলে জহিরুল ইসলাম বাদী হয়ে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান খান ২০১২ সালের ২৪ জুলাই আক্তার হোসেনসহ পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে  অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। 

মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর দুই আসামি আফির উদ্দিন ও নার্গিসকে বেকসুর খালাস দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রাখাল চন্দ্র দে ও অ্যাডভোকেট আব্দুর রহমান। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কুলেশ চন্দ্র নাগ।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-21 19:24:36