ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
বরিশালে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

বরিশাল: বরিশালে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় মনির মোল্লা (৩৮) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) আসামির উপস্থিতিতে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ এ আদেশ দেন।

মনির জেলার উজিরপুর উপজেলার গাজীরপাড় গ্রামের নূর ইসলাম মোল্লার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ভিকটিম প্রতিবন্ধী শিশু ও আসামি উভয়ে একই গ্রামের বাসিন্দা। ২০১১ সালের ২ অক্টোবর সকাল ৬টায় টাকার প্রলোভন দেখিয়ে বাড়ির পার্শ্ববর্তী বাগানে নিয়ে ভিকটিমকে ধর্ষণ করে দণ্ডপ্রাপ্ত মনির।  

এসময় শিশুটির চিৎকারে তার মা ঘটনাস্থলে গেলে ধর্ষক পালিয়ে যান। এ ঘটনায় একইদিন শিশুটির মা বাদী হয়ে উজিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা দায়ের করেন।  

একই বছরের ২১ নভেম্বর দণ্ডপ্রাপ্ত মনিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা উজিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন।  

মামলায় ১৩ জনের মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার বিচারক এ আদেশ দেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান।

বাংলা‌দেশ সময়: ০৬৩৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।