ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোটগ্রহণ শেষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ৭:০৬:৫২ পিএম
...

...

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট পড়েছে ৫৮২১টি। 

দুই দিনেই (বুধ ও বৃহস্পতিবার) ভোট সকাল ১০টার পর থেকে শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।

কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদের এ নির্বাচনে মোট ভোটার ৭৮২৫ জন।

জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন একটি নির্বাচন সাব-কমিটি এ নির্বাচন পরিচালনা করছে।

নির্বাচনে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে সরকার সমর্থকদের সাদা প্যানেল ও বিএনপি সমর্থকদের নীল প্যানেলের মধ্যে।
 
সাদা প্যানেল
সাদা প্যানেলের সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এ এম আমিন উদ্দিন) ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলাল প্রার্থী হয়েছেন।

এ প্যানেল থেকে সহ-সভাপতি (২টি) পদে বিভাষ চন্দ্র বিশ্বাস ও জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহ-সম্পাদক (২টি) পদে কাজী শামসুল হাসান শুভ ও মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য পদে আফিয়া আফরোজ, চঞ্চল কুমার বিশ্বাস, হুমায়ূন কবির, শামীম সরদার, মোহাম্মদ আওলাদ হোসেন, মোহাম্মদ মশিউর রহমান ও মোহাম্মদ জগলুল কবির প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নীল প্যানেল
বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি পদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভুঁইয়া এবং আব্দুল বাতেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ, কার্যনির্বাহী  সদস্য পদে রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
ইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-14 19:06:52