ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে মাদ্রাসাছাত্র হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
ঝিনাইদহে মাদ্রাসাছাত্র হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দু'জন। ছবি-বাংলানিউজ

ঝিনাইদহ: ঝিনাইদহে মাদ্রাসাছাত্র মিরাজ হোসেন হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক এম জি আযম এ রায় দেন।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার পুটিখালী গ্রামের মৃত কাছেম আলী শেখের ছেলে আতাহার আলী শেখ ওরফে আতিক হুজুর ও ঝিনাইদহের কোটচাঁদপুর থানার ভোমরাডাঙা গ্রামের আনারুল ইসলামের ছেলে হাবিবুর রহমান।

 

অভিযোগ মিথ্যা প্রমাণ হওয়ায় এ মামলার অপর দুই আসামি নাসির সরকার ও ইউসুফ আলীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণের জানা যায়, ২০১৫ সালের ১৪ মার্চ কোটচাঁদপুর উপজেলার ভোমরাডাঙ্গা গ্রামের মোহর আলীর ছেলে মাদ্রাসাছাত্র মিরাজ হোসেন গ্রামের একটি মাদ্রাসায় ওয়াজ মাফফিলে যায়। পরদিন সকালে গ্রামের একটি ভুট্টা ক্ষেত থেকে তার ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের চাচা জিন্দার আলী বাদী হয়ে কোটচাঁদপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ওই চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার আতিক ও হাবিবুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। আর অভিযোগের সত্যতা না পাওয়ায় নাসির ও ইউসুফ আলীকে খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।