ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলের ৩ সপ্তাহের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলের ৩ সপ্তাহের জামিন চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনটি পুড়ে যায়/ ফাইল ছবি

ঢাকা: চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয় এক বাসিন্দার করা মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলেকে তিন সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।
 

সোমবার (১১ মার্চ) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল।

জামিন আবেদনের পক্ষে ছিলেন, আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।
 
ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল বাংলানিউজকে জানান, তিন সপ্তাহের জামিন পেয়েছেন তারা। আপিল করা হবে কিনা এ বিষয়ে তিনি বলেন, বিষয়টি অ্যাটর্নি জেনারেল অফিসকে জানানো হয়েছে।
 
মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বলেন, ট্রান্সফরমারসহ বিভিন্ন কারণে বিস্ফোরণ হয়ে এই অগ্নিকাণ্ডের সূত্রপাতের কথা এজাহারে বলা হয়েছে। ফলে ভবন মালিক হিসেবে তাদের দায় কোথায়? এছাড়া এজাহারে ৬৫ ও ৬৬ নম্বর ভবনের কথা উল্লেখ করা হয়েছে। অথচ তারা ওই নম্বরের কোনো ভবনের মালিক নন। তারা ৬৪ নম্বর ভবনের মালিক। এসব বিষয় উল্লেখ করে জামিন আবেদন জানিয়েছিলাম। আদালত তাদেরকে তিন সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন।
 
মালিকের দুই ছেলে হলেন মো. হাসান ও সোহেল ওরফে শহীদ।
 
গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থল ও চিকিৎসাধীন অবস্থায় মোট ৭১ জন নিহত হয়। আহত হন অনেকে।
 
অগ্নিকাণ্ডে নিহত এক ব্যক্তির ছেলে আসিফ চকবাজার থানায় মামলাটি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।