ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ইডেনের সাবেক অধ্যক্ষ হত্যা, প্রতিবেদন ৮ এপ্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ইডেনের সাবেক অধ্যক্ষ হত্যা, প্রতিবেদন ৮ এপ্রিল মাহফুজা চৌধুরী পারভীন

ঢাকা: রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসায় ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১১ মার্চ) মামলাটির তদন্তকারী কমকতা নিউমার্কেট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর মজুমদার তদন্ত প্রতিবেদন জমা না দেওয়ায় নতুন তারিখ নির্ধারণ করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফ।

গত ১১ ফেব্রুয়ারি মামলাটির এজাহার আদালতে এলে ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ মামলাটি গ্রহণ করেন।

সেই সঙ্গে নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর মজুমদারকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

সেই দিন দুপুরে রাজধানীর নিউমার্কেট থানায় স্বপ্না (৩০) ও রেশমা (৩৬) নামে দুই গৃহকর্মীসহ মোট তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন পারভীনের স্বামী ইসমত কাদির গামা।

সায়েন্সল্যাব এলাকায় সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন ৬৬ বছর বয়সী মাহফুজা চৌধুরী পারভীন। ১০ ফেব্রুয়ারি রাত ৮টায় বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।  

রোববার (১০ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে রাজধানীর এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ার ভবনে নিজ বাসা থেকে ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনের মরদেহ উদ্ধার করে পুলিশ। হত্যাকাণ্ডের পর থেকেই ওই বাসার তিন গৃহকর্মী নিখোঁজ ছিলেন। পুলিশের ধারণা, তারাই মাহফুজা চৌধুরীকে হত্যা করে পালিয়েছে।

নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) স্বপন কান্তি দে সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেন, মৃতের মুখে রক্ত দেখা গেছে, হাতের কয়েকটি আঙুলের কালো দাগ রয়েছে। বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে ভিকটিমের স্বামী ও সন্তানরা বাড়িতে না থাকার সুযোগে গৃহকর্মী ও অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে শ্বাসরোধে হত্যা করে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এমএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।