ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

যশোরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
যশোরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

খুলনা: যশোরের এক হত্যা মামলায় সৎ ভাই ও তার ছেলেসহ ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- যশোর জেলার অভয়নগর থানার পুড়াখালি গ্রামের শাহাজাহান মোল্লা (৫০) তার ছেলে ইব্রাহিম মোল্লা (২০) ও হাবিবার সরকার (৫০)।

এ মামলার অপর চারআসামি হাবিবার সরকারের স্ত্রী সাহানা বেগম (৪০), মৃত তোজাম সরকারের ছেলে নিজাম সরকার (৪০), নিজাম সরকারের স্ত্রী হারিছন বেগম (৩৫) ও নড়াইল জেলা সদরের মিকাইল মোল্লাকে (৫৫) বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণাকালে সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট এনামুল হক ও এপিপি অ্যাডভোকেট শাকেরিন সুলতানা।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী ফকির মো. জাহিদুল ইসলাম মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৭ সালের ১৪ মে দুপুর সাড়ে ১২টার দিকে যশোর জেলার অভয়নগর থানার পুড়াখালি গ্রামে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিরোধের জেরে সৎভাই কালাম মোল্লাকে গালাগালি করতে থাকেন আসামিরা। কালাম এর প্রতিবাদ করলে তাকে ধারালো দা দিয়ে কুপিয়ে আহত করেন আসামিরা। তার চিৎকারে স্ত্রী রাজিয়া বেগম এগিয়ে এলে তাকেও মারধর করা হয়। আহত অবস্থায় কালামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত কালামের স্ত্রী মোছা. রাজিয়া বেগম বাদী হয়ে ৮ জনের নামোল্লেখসহ আরো ৫/৭জনকে অজ্ঞাতপরিচয় আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার নং- ১০। পরের বছরের ১১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আনিচুর রহমান এজাহারভুক্ত আসামি শামীম মোল্লা (১৮), নিজাম সরকারের ছেলে সোয়ান সরকার (১৮) ও হাবিবার সরকারের ছেলে রোমান সরকারকে (১৮) কিশোর আদালতে পাঠিয়ে দিয়ে এবং হাবিবার সরকারের স্ত্রী সাহানা বেগম (৪০) ও নিজাম সরকারের স্ত্রী হারিছন বেগমকে (৩৫) সংযুক্ত করে ৭জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।