bangla news

খালেদার বিরুদ্ধে মামলার আদেশ ২০ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৫ ৫:১৪:৪০ পিএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার আদেশের জন্য ২০ মার্চ ( বুধবার) দিন ধার্য করেছেন আদালত। 

সোমবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক জিয়াউর রহমান এ দিন ধার্য করেন। মামলার আদেশের জন্য সোমবার দিন ধার্য ছিল। 

ওইদিন আদালতে বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, এর আগেও এ মামলার আদেশ দেয়ার বিষয়ে সাতটি তারিখ ধার্য করা হয়। এই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন করেন তিনি। 

কিন্তু সোমবার শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান আদেশের জন্য ২০ মার্চ দিন ধার্য করেন। 

গতবছরের  ২৫ জানুয়ারি  জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করায় খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা করেন।

পরে ওই বছরের ৩০ জুন শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস মামলার অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন আদালতে।

গত ১৬ জুলাই খালেদা জিয়াকে গ্রেফতার করতে পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকীর আইনজীবী। 

মামলার অভিযোগ থেকে জানা যায়,  ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের অতিথি খালেদা জিয়া বলেন, ‘জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিলেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা না চেয়ে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন ।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে দেশে কোনো উন্নতি হয়নি। সারাদেশে উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাট করছে। এ সরকার নিরীহ লোকজনকে জঙ্গি বানিয়ে হত্যা করছে।’
 
বাদী তার অভিযোগে আরও বলেন, ‘খালেদা জিয়া এ ধরনের সমালোচনা ও মানহানিকর বক্তব্য প্রদান করে সরকারের ভাবমূর্তি জনসম্মুখে ক্ষুণ্ন করেছেন।’
 
বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা,  ফেব্রুয়ারি ২৫, ২০১৯
এমএআর/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-25 17:14:40