bangla news

কৃষি ব্যাংকের সাবেক ছয় কর্মকর্তা কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৮:৪৯:৩৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: অর্থ আত্মসাতের মামলায় বাংলাদেশ কৃষি ব্যাংক লিমিটেডের সাবেক ছয় কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর  এ আদেশ দেন।

কৃষি ব্যাংকের বনানী শাখায় প্রায় ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)  এ মামলা করেছে।  আসামিরা হলেন- ব্যাংকের সাবেক উপ-মহাব্যবস্থাপক এ কে এম মোশাররফ হোসেন, সাবেক মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক জুবায়ের মঞ্জুর, সাবেক উপ-মহাব্যবস্থাপক এ বি এম আতাউর রহমান, সাবেক সহকারী মহাব্যবস্থাপক মনোয়ারা বেগম, বিভাগীয় কার্যালয়ের সাবেক এসপিও প্রকৌশল শহিদুল ইসলাম ও সাবেক এসপিও মো. সানাউল্লাহ। 

তবে অপর আসামি ফিরোজ গ্রুপের স্বত্ত্বাধিকারী ওয়াহিদুর রহমান পলাতক রয়েছেন। 

গতবছর ১২ সেপ্টেন্বর হাইকোটে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করেন আসামিরা। পরে আদালত দুই দফায় ৫ সপ্তাহের মধ্যে তাদের নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। 

হাইকোটের নির্দেশ অনুযায়ী, গতবছরের ১১ অক্টোবর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ছয় আসামি। পরে ফাইল না থাকায় গত ২০ ফেব্রুয়ারি জামিন শুনানির দিন ধার্য করেন আদালত। 
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১০ সালে জনৈক ওয়াহিদুর রহমান নামে ৫টি মর্টগেজ দলিল ( ঋণের জামিন স্বরূপ সম্পত্তি বন্ধক রাখা) দিয়ে কৃষি ব্যাংকের বনানী শাখা থেকে প্রায় ১৩৮ কোটি টাকা উত্তোলন করেন। যা সুদসহ ১৪৮ কোটি টাকা হয়। 

তবে পাঁচটি মর্টগেজ দলিল রাখা হয়, সেগুলোরও কোনো হদিস পাওয়া যায়নি। পরে পরস্পর যোগসাজশে এ অর্থ আত্মসাতের ঘটনায় বনানী থানায় এ মামলাটি করে দুদক।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এমএআর/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-20 20:49:33