ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

হবিগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৪:৪৩:৫৭ পিএম
প্রতীকী

প্রতীকী

হবিগঞ্জ: হবিগঞ্জে হত্যা মামলায় দু'জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাসিম রেজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-হবিগঞ্জের লাখাই উপজেলার সুকিতপুর এলাকার আব্দুল করিমের ছেলে আজিজুল হক (৩০) ও একই এলাকার হারুন মিয়া (৫৫)।  রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার বাকি ১৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। তারা হলেন-ওই গ্রামের রমজান মিয়া, আয়াত আলী, এমদাদুল হক, সাইফুল ইসলাম, আমিন মিয়া, জাকারিয়া মিয়া, শাফুজুল মিয়া ছাবু, মারুফ মিয়া চৌধুরী, হিরা মিয়া চৌধুরী, আইজুল মিয়া চৌধুরী, ফাইজুল মিয়া চৌধুরী, জাফরান মিয়া চৌধুরী ও আলমাছ মিয়া চৌধুরী।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন বাংলানিউজকে জানান, ২০১৫ সালের ৭ মার্চ দুপুর দেড়টার দিকে সুকিতপুর এলাকার হাওরে মাসকলাই ক্ষেতে ফারুক মিয়া তার দুই মেয়েকে নিয়ে কাজ করছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা গিয়ে দেশি অস্ত্র দিয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করেন। এ অবস্থায় দু’দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী ১৫ মার্চ ১৫ জনকে আসামি করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৭ আগস্ট লাখাই থানার তৎকালীন ওসি মোজাম্মেল হক ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার শুনানি ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বুধবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   যাবজ্জীবন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db