ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

অর্থ আত্মসাতের মামলায় বাংলাটেলের ওয়াহিদুর রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৯:৩৯:৩৭ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: রাজধানীর ইস্কাটন রোডের বাংলাটেল লিমিটেডের প্রায় সাড়ে ৯ কোটি টাকা পাচারের অভিযোগে প্রতিষ্ঠানটির সাবেক ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূঁইয়ার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মাদ জসিম উদ্দিন শুনানি শেষে এ আদেশ দেন। 

এর আগে পুলিশের সিআইডি বিভাগের উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জাকির হোসেন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। একই সঙ্গে আসামিপক্ষের আইনজীবীরা আসামি ওয়াহিদুরের জামিনের আবেদন করেন। 

শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে দুইদিনের রিমান্ডের  নির্দেশ দেন। 

রিমান্ড আবেদনে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার ছোট খামারচর গ্রামের আব্দুল কাইয়ুম ভূঁইয়ার ছেলে আসামি মো. ওয়াহিদুর রহমান ভূঁইয়া ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর বাংলাটেলের ম্যানেজার (ফাইন্যান্স) হিসেবে যোগ দেন।পরে ২০১৮ সালের ২৬ আগস্ট তিনি স্বেচ্ছায় অব্যাহতি নেন।

চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেল অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখতে পায়, আসামি ভারতীয় এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন নামে জাল জালিয়াতের মাধ্যমে ভুয়া বিল-ভাউচার তৈরি করেন। পরে তা প্রাইম ব্যাংক লিমিটেডের বনানী শাখার মাধ্যমে মালয়েশিয়ার  টেল এমওএলডিএস ওয়ার্ল্ড এনডিএন বিএইচডি ও গেস ডিএইকেএল, আরএওয়াইএ এসডিএন বিএইচডি- নামে দুই কোম্পানিতে পাচার করেন। পাচার করা মোট টাকার পরিমাণ ৯ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৬৩ টাকা ৪৫ পয়সা। 

কোম্পানি দুইটির মধ্যে একটিতে ওয়াহিদুর রহমান ভূঁইয়া পরিচালক এবং অন্যটির মালিক।     

আদালতে আসামিপক্ষে ছিলেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. খোরশেদ আলম এবং মাইনুদ্দিন আহমেদ সেলিম। আর বাদীপক্ষে ছিলেন আইনজীবী মো. মবিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, আজাদ রহমান, তুহিন হাওলাদার, মাহবুবুল আলম, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি। 

গত ১৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় পালানোর সময় বিমানবন্দর থেকে আসামি ওয়াহিদুর রহমানকে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ।  

বাংলাদেশ সময়: ২১২৫, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এমএআর/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রিমান্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14