ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

চট্টগ্রাম প্রেসক্লাবের ‘নির্বাচনে বাধা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৭:৩২:৩০ পিএম
চট্টগ্রাম প্রেসক্লাবের লোগো

চট্টগ্রাম প্রেসক্লাবের লোগো

ঢাকা: চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামানের আদালত এ আদেশ দেন।

আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন। এখন চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচনে বাধা নেই।

এর আগে গত ২৯ জানুয়ারি এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। ওই আদেশের পর ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়নি।  

হাইকোর্টের আদেশের পর আবেদনকারীর আইনজীবী অজি উল্লাহ জানিয়েছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে গত ১৫ জানুয়ারি বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান ফেরদৌস। পরদিন ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন তিনি। কিন্তু বিচারিক আদালত নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ না দিয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি আবেদনটির ওপর শুনানির দিন ধার্য করেন। 

এ অবস্থায় তিনি হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি শেষে নির্বাচন স্থগিত করে আদেশ দিয়ে ২৪ তারিখ ওই আবেদনের ওপর শুনানি করতে বলেছেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ইএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14