ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জুলহাজ-তনয় হত্যা মামলায় প্রতিবেদন দাখিল ১৯ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
জুলহাজ-তনয় হত্যা মামলায় প্রতিবেদন দাখিল ১৯ মার্চ জুলহাজ মান্নান ও মাহবুব তনয়

ঢাকা: রাজধানীর কলাবাগানে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার ঘটনায় হত্যা ও অস্ত্র আইনের দুই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে।  আগামী ১৯ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো সোমবার (১৮ ফেব্রুয়ারি)। কিন্তু এদিন মামলার তদন্তকারী কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে পারেননি।

এজন্য ঢাকা মহানগর হাকিম সাইফুজ্জামান শরিফ প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করেন।

গত ১৫ জানুয়ারি দিবাগত রাতে আসাদুল্লাহ ওরফে ফয়জুল ফয়সালকে   গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইউনিট। বিভিন্ন তারিখে তাকে কয়েক দফা রিমান্ডে নেয় সিটিটিসি।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইডের সাবেক কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।  

এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা দায়ের করেন এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইন অপর মামলাটি দায়ের করেন।  

বর্তমানে হত্যা মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এবং অস্ত্র মামলার তদন্ত করছে ডিবির পরিদর্শক নুরুল আফসার।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন ও নিহত তনয় লোক নাট্যদলের শিশু সংগঠন নাট্য পিপলস থিয়েটারে জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮,২০১৯
এমএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।