ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্লগার অভিজিৎ হত্যা: ফের পেছালো তদন্ত প্রতিবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
ব্লগার অভিজিৎ হত্যা: ফের পেছালো তদন্ত প্রতিবেদন

ঢাকা: বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৫ মার্চ (সোমবার) দিন ধার্য করেছেন আদালত। এ নিয়ে ৪৫ বারের মতো প্রতিবেদন জমা দেওয়ার জন্য সময় পেলেন তদন্ত কর্মকর্তা।

রোববার (১৭ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিট্রন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সারাফুজ্জামান আনছারী নতুন এই দিন ধার্য করেন।  

রোববার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য দিন ধার্য ছিলো।

 কিন্তু তদন্তে নিয়োজিত কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম কোনো প্রতিবেদন জমা দিতে পারেননি। এজন্য নতুন করে এ তারিখ নির্ধারণ করেন আদালত।

অভিজিৎ-এর বাবা অধ্যাপক ড. অজয় রায় ২০১৫ সালে ২৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহবাগ থানায় একটি  হত্যা মামলা করেন। মামলায় এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে।  

অভিজিৎ রায় হত্যার সময় ঘটনাস্থলের আশপাশ থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এরপর ডিএমপির ফেসবুক পেজে অভিযুক্ত সোহেলসহ ছয়জনের ছবি দিয়ে তাদের ধরিয়ে দিতে বলা হয়।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে বের হওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন এলাকায় ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় গুরুতর আহত হন তার স্ত্রী রাফিদা আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯    
এমএআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad