bangla news

সাবেক বিদ্যুৎ সচিবের বিরুদ্ধে মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৬:২৭:৫৯ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: সাবেক বিদ্যুৎ সচিব আ ন হ আখতার হোসেনের দুর্নীতি মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী কামরুন্নেছা রত্না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী একে এম শামসুদ্দিন। 
 
পরে আমিন উদ্দিন মানিক জানান, রুল খারিজ হয়ে যাওয়ায় এ মামলা চলতে আর কোনো বাধা নেই। হাইকোর্ট মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন।

তিনি জানান, ফৌজদারি বিধিমূলে বাতিলের আবেদন করলে ২০০৮ সালের ৬ জানুয়ারি মামলাটি কেন বাতিল করা হবে না সেই মর্মে রুল জারি করে স্থগিতাদেশ দেন হাইকোর্ট। সেই থেকে দীর্ঘদিন মামলাটির কার্যক্রম স্থগিত ছিল ও তদন্ত কাজও বন্ধ ছিল। মামলাটি এখনো ঢাকার মেট্রোপলিটন আদালতে তদন্ত রিপোর্টে জন্য আছে।
 
মামলার বিবরণী থেকে উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, সাবেক এ সচিব দায়িত্বে থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে নিজেদের এবং অপরকে লাভবান করার জন্য বিদ্যুৎ বিভাগের অধীনস্ত ডেসকোর কর্মকর্তা/কর্মচারী ও পর্ষদের সদস্যদের জন্য আইন দ্বারা সংরক্ষিত ৩ লাখ ১৭ হাজার ৭৯৮টি প্রাথমিক শেয়ার থেকে ৬১ হাজার প্রাথমিক শেয়ার (প্রতিটি শেয়ারের ফেসভ্যালু ১০০ টাকা ) প্রতারণার মাধ্যমে কর্মকর্তা/কর্মচারীদের বঞ্চিত করে গ্রহণ ও আর্থিকভাবে লাভবান হয়ে দুর্নীতি আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। 

এ কারণে দুদকের সহকারী পরিচালক মুহা. মাহবুবুল আলম ২০০৭ সালের ৮ আগস্ট শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন। 

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-11 18:27:59