[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

শিশু ফাইজাসহ ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৪:৩৬:৪৬ পিএম
হাইকোর্টের ফাইল ফটো

হাইকোর্টের ফাইল ফটো

ঢাকা: সড়ক দুর্ঘটনায় সাংবাদিক ফাইজুল ইসলামের শিশুকন্যাসহ নিহত পাঁচজনের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে অন্তবর্তীকালীন ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানির পর সোমবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে নিহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

গত ৫ ফেব্রুয়ারি দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ফাইজুল ইসলামের মেয়ে উত্তরার মাইলস্টোন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাইজা তাহমিনা সূচি (১০) বাবার হাত ধরে রাস্তা পার হচ্ছিল । একটি মাইক্রোবাস বেপরোয়া গতিতে এসে পেছন থেকে ধাক্কা দিলে বাবার হাত থেকে ছুটে যায় তার হাত; ছিটকে পড়ে সূচি। 

মাইক্রোবাসের ধাক্কায় মাথা থেঁতলে গিয়েছিল তার। আশঙ্কাজনক অবস্থায় উত্তরার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া গাজীপুরের কালিয়াকৈরে ৩ ফেব্রুয়ারি মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

এসব সড়ক দুর্ঘটনায় চার শিশুসহ নিহত পাঁচজনের পরিবারকে ক্ষতিপূরণ দিতে নির্দেশনা হাইকোর্টে চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর পক্ষে রিট করা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল হালিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache