ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদারীপুরে যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
মাদারীপুরে যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড 

মাদারীপুর: মাদারীপুরে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় মাহিদুর রহমান সুমন নামে পুলিশের এক কর্মকর্তার চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় এ মামলায় আরো চার আসামিকে বেকসুর খালাস পান।

আসামির উপস্থিতিতে সোমবার (২৮ জানুয়ারি) মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মোহাম্মদ আলী এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত উপ-পরিদর্শক (এসআই) সুমন মাদারীপুর সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের মোতালেব মিয়ার ছেলে।


 
মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি সূত্রাপুর থানায় কর্মরত এসআই মাহিদুর রহমান সুমন মাদারীপুর শহরে বাড়ি তৈরি করার জন্য তার স্ত্রী শিখা আক্তারের বাবার কাছ থেকে ৫ লাখ টাকা যৌতুক এনে দেওয়ার দাবি করে। এর আগে বিয়ের সময় ৮ লাখ টাকার স্বর্ণালঙ্কারসহ শিখা আক্তারকে তার বাবা সুমনের সঙ্গে বিয়ে দেন। সুমনের দাবি করা যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে শিখাকে মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেন সুমনের পরিবার। পরে শিখা আক্তার বাদী হয়ে সুমনসহ ৫ জনকে আসামি করে মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

মামলার আইনজীবী অ্যাডভোকেট বাবুল আখতার  বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে মামলাটি বিচারাধীন থাকায় সোমবার আসামি এসআই সুমনকে ৪ বছরের কারাদণ্ড ও ৪ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেন বিজ্ঞ আদালত।

রায় ঘোষণার পর সুমনকে কারাগারে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।