ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পঞ্চগড়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
পঞ্চগড়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

পঞ্চগড়: পঞ্চগড়ে জাহানারা বেগম নামে এক নারীকে হত্যার দায়ে তার স্বামী শামীম হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামির উপস্থিতিতে  সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ রায় দেন।

জানা যায়, ২০১৭ সালের ১২ জানুয়ারি পঞ্চগড় সদর উপজেলার পঞ্চগড় ইউনিয়নের দক্ষিণ গোয়ালপাড়ার শামীম তার স্ত্রী জাহানারাকে মারধরের একপর্যায়ে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন।

এ ঘটনায় জাহানারার ভাই আকবর আলী ঘটনার রাতেই পঞ্চগড় থানায় শামীম, শ্বশুর আমির হোসেন ও শাশুড়ি আলিমন বেগমকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ভবেষ চন্দ্র পাল তদন্ত শেষে ওই বছরের ২৩ এপ্রিল শামীমের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।  

মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে অভিযোগের সত্যতা পাওয়ায় সোমবার শামীমকে যাবজ্জীবন দিয়েছেন আদালত।  এসময় ঘটনার সঙ্গে সম্পৃক্ততা না থাকায় অভিযুক্ত শ্বশুর ও শাশুড়িকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

হত্যা মামলায় বাদী পক্ষে মামলা পরিচালনা করেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর আলম এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আদম সুফি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।