ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিনহার মামলার প্রতিবেদন জমা দেননি তদন্ত কমকর্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
সিনহার মামলার প্রতিবেদন জমা দেননি তদন্ত কমকর্তা সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেননি তদন্তকারী কমকর্তা।

রোববার (২০ জানুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কমকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল করতে পারেননি।

 

তাই ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার প্রতিবেদন দাখিলের জন্য দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

সাবেক বিএনপি নেতা, বর্তমানে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।
 
গত ২৮ সেপ্টেম্বর ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত থেকে দুদক পাঠানো হয়।

নাজমুল হুদা তার মামলায় অভিযোগ করেন, ২০১৭ সালের ২০ জুলাই সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা তার জমাদারের মাধ্যমে ডেকে নিয়ে যান এবং তাকে বলেন, একজন সংসদ সদস্য তাকে নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন।

একটি মামলায় তার সাজা নিশ্চিত করার জন্য, যাতে তিনি নির্বাচনে অযোগ্য হন। দু’টি মামলার একটিতে দুই কোটি টাকা অপরটিতে ১ কোটি ২৫ লাখ টাকা দাবি করেন। তাতে তিনি ও তার স্ত্রীর মামলাগুলোয় মুক্তির ব্যবস্থা করে দেবেন।  

এই প্রস্তাবে তিনি সম্মত না হওয়ায় রায় পাল্টে দিয়ে সাজা বহাল রাখেন।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এমএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।