ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৮ এপ্রিল ২০১৯
bangla news

চট্টগ্রামের ৩ ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৬ ৯:১১:০৩ পিএম
হাইকোর্ট

হাইকোর্ট

ঢাকা: পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় চট্টগ্রামের তিন ব্যবসায়ীকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৬ জানুয়ারি) তাদের আগাম জামিন আবেদনের শুনানির পর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে খুরশীদ আলম খান জানান, আদালত তাদের আগাম জামিন না দিয়ে দুই সপ্তাহের মধ্যে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আমিন উদ্দিন মানিক জানান, আগাম জামিনের আবেদনকারীরা হলেন—
মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস,  সাজেদা এন্ট্রারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।

ঘটনার বিবরণ থেকে আমিন উদ্দিন মানিক আরও জানান, আসামিদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংক, চকবাজার শাখার মাধ্যমে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা ট্রানজেকশন দেখিয়ে  উত্তোলন করে আত্মসাত করেন।  বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপ- মহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে ১৩ জানুয়ারি চকবাজার থানায় মামলা তিন ব্যাংক কর্মকর্তা ও চার ব্যবসায়ীকে আসামি করে মামলা দায়ের করেন।

খুরশীদ আলম খান জানান, এ মামলায় অপরাধ দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত অপরাধ হওয়া দুদক কর্মকর্তা তদন্ত করছেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
ইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14