ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

কুমিল্লায় খালেদার বিরুদ্ধে হত্যা মামলার চার্জগঠন পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৬ ৫:৪৬:২৯ পিএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

কুমিল্লা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজন হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার চার্জগঠন ও জামিন আবেদনের শুনানি পেছানো হয়েছে। 

রাষ্ট্রপক্ষের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আলী আকবর এ আদেশ দেন। 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, খালেদা জিয়ার মামলার চার্জগঠন ও জামিন আবেদনের শুনানি বুধবার নির্ধারিত তারিখ ছিলো। কিন্তু রাষ্ট্রপক্ষ তা পেছানোর আবেদন করেন। আদালত ওই আবেদন মঞ্জুর করে তা পিছিয়ে দেন। 

‘তবে আদলতের বিচারক তাৎক্ষণিক কোনো তারিখ ঘোষণা করেননি। পরবর্তীতে তা জানিয়ে দেওয়া হবে বলে বিবাদী পক্ষকে বলা হয়েছে।’

বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশ কোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। আইকন পরিবহনের ওই বাসটি কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিলো। 

ওই আগুনে পুড়ে ঘটনাস্থলে সাতজন নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান। 

এরপরদিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি রাতে এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরির্দশক (এসআই) নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি খালেদা জিয়া আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-01-16 17:46:29