ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

সাবেক এপিএস সত্যজিতের জামিনের রুল খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৫ ৯:২৪:২৩ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) সত্যজিত মুখার্জির জামিনে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এস এমআবদুর রউফ।
 
সত্যজিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক এক মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) ছিলেন। ওই সময় তার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ওঠে।
 
আমিন উদ্দিন মানিক জানান, ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর এপিএস সত্যজিত মুখার্জি জ্ঞাত আয় বহির্ভূত ২ কোটি ২০ লাখ ৬২ হাজার ৭২৪ টাকার সম্পদ অর্জন করেন বলে দুদকের অনুসন্ধানে উঠে আসে। পরে ২০১৬ সালের ২৯ জুন দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন বাদী হয়ে রমনা থানায় দুদক আইনের ২৭ (১) ধারায় সত্যজিতের বিরুদ্ধে মামলা করেন।
 
এ মামলায় গত বছরের ১২ এপ্রিল হাইকোর্ট থেকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন পান সত্যজিত। ওই সময় কেন তাকে স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে তখন রুলও জারি করেছিলেন হাইকোর্ট। মঙ্গলবার সেই রুল খারিজ করেন আদালত। ফলে তিনি আর এখন জামিনে নেই।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-15 21:24:23