bangla news

হিযবুত তাহরীরের ৬ জনের রায় ফের পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৩ ৫:০৫:০৮ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: রাজধানীর উত্তরা থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হিযবুত তাহরীরের ৬ জনের মামলার রায় ঘোষণা ফের পিছিয়েছে। পরবর্তী তারিখ আগামী ৩০ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (১৩ জানুয়ারি) দুপরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় বিচারক পরবর্তী তারিখ আগামী ৩০ জানুয়ারি ধার্য করেন।

মামলার অভিযুক্ত আসামিরা হলেন- হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন, যুগ্ম-সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, সদস্য তানভীর আহম্মেদ, সাইদুর রহমান, তৌহিদুল আলম ও আবু ইউসুফ আলী। এই মামলার সব আসামি জামিনে রয়েছেন।

২০১০ সালের ১৮ এপ্রিল রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য জড়ো হন। তারা সরকারবিরোধী ষড়যন্ত্র এবং সরকারি গুরুত্বপূর্ণ স্থানে হামলা করে জনজীবনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করেন। উত্তরা থানা-পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পেট্রোল বোমা উদ্ধার করে। 

২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত শেষে মামলায় হোসেন মিয়া ও ফরিদ মন্ডলের অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের অভিযোগপত্র থেকে অব্যহতি দিয়ে হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

মামলাটির বিচারকাজ চলাকালে আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এমএআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-13 17:05:08