[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

১১ প্রার্থীর নির্বাচনে অংশ নেওয়ার পথ খুললো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১০ ১২:০৪:৩৫ এএম
একাদশ জাতীয় সংসদ নির্বাচন/

একাদশ জাতীয় সংসদ নির্বাচন/

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে হাইকোর্ট রিট করার পর গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ ১১ জনের নির্বাচনে অংশ নেওয়ার পথ খুলেছে। 

জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের রিটের শুনানি ফের সোমবার (১০ ডিসেম্বর) হবে। তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কয়েকজনের আবেদনের শুনানির জন্য সোমবার দিন ধার্য রয়েছে। 

রোববার (০৯ ডিসেম্বর) পৃথক রিট আবেদেনের পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল-৮ আসনের জাতীয় পার্টির প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী, নওগাঁ-৪ আসনে স্বতস্ত্র প্রার্থী আফজাল হোসেনের মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দ দিতে নিবার্চন কমিশন ও সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তাকে নির্দেশ দেন বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ। এ আদালতে শুনানি চলছে রুহুল আমিন হাওলাদারের।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ ৯ জনের বিষয়ে নির্বাচন কমিশেনর আদেশ স্থগিত করছেন।

নির্বাচনে অংশ নিতে যাদের বাধা কাটলো তারা হলেন- নীলফামারী-৪ আসনের বিএনপির প্রার্থী সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার, দিনাজপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ও দিনাজপুর সদরের মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, নীলফামারী-৩ (জলঢাকা) আসনে উপজেলা বিএনপির সভাপতি পৌর মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী, নওগাঁ-৫ আসনে বিএনপির প্রার্থী নওগাঁ পৌরসভার মেয়র নাজমুল হক, পঞ্চগড়-১ আসনের বিএনপির প্রার্থী পঞ্চগড় সদরের মেয়র তৌহিদুল ইসলাম, বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের বিএনপির প্রার্থী শাহজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরকার বাদল, বগুড়া-৩  আসনে বিএনপির আব্দুল মুহিত তালুকদার, কুড়িগ্রাম-৪ (রাজিবপুর, রৌমারী ও চিলমারী উপজেলা) আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার এবং বগুড়া–৬ আসনে এ কে এম মাহবুবুর রহমান।
 
আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন মো. ওবায়দুর রহমান ও কামরুন নাহার মাহমুদ। রিট আবেদনের পক্ষে তাদের আইনজীবীরা শুনানি করেন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
ইএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14