ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ইমরানের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৯ ৫:৪৫:৪২ পিএম
ইমরান এইচ সরকার

ইমরান এইচ সরকার

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রাজিবপুর, রৌমারী ও চিলমারী উপজেলা) আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনের নেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

ফলে তার নির্বাচনে অংশ নিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার তানিয়া আমীর।

তার করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রোববার (০৯ ডিসেম্বর) এ আদেশ দেন।

তানিয়া আমীর বলেন, এখন নির্বাচন কমিশন বৈধ প্রার্থী হিসেবে তার মনোনয়ন গ্রহণ করে ভোটে অংশ নেওয়ার যেনো সুযোগ দেয়। এ আদেশ মৌখিকভাবে নির্বাচন কমিশনকে জানাতে বলেছেন আদালত।

গত ০২ ডিসেম্বর কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন তার মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে ঘোষণা করেন।

ওইদিন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান বাংলানিউজকে জানান, নির্বাচনে প্রার্থী হতে হলে সংশ্লিষ্ট নির্বাচনী আসনের মোট ভোটারের ন্যূনতম এক শতাংশ ভোটরের সমর্থন থাকতে হয়। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী ডা. ইমরান এইচ সরকারের এ সম্পর্কিত তথ্যে ঘাটতি রয়েছে। তাই জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্রটি বাতিল বলে ঘোষণা করেছেন।

পরে তিনি নির্বাচন কমিশনে আপিল করলে ৭ ডিসেম্বর তা নামঞ্জুর হয়। পরে হাইকোর্টে রিট করেন ইমরান এইচ সরকার।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
ইএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db