ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পাবনায় কলেজছাত্রী ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
পাবনায় কলেজছাত্রী ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

পাবনা: পাবনায় কলেজছাত্রী ধর্ষণ মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। 

আসামিদের উপস্থিতিতে রোববার (২৮ অক্টোবর) পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-পাবনার সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া গ্রামের আবু প্রামাণিকের ছেলে মো. ফরিদ (২৭) ও আলম বেপারীর ছেলে মো. হাফিজুল (২৩)

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৩ মার্চ রাতে পুন্ডুরিয়া গ্রামের ওই কলেজছাত্রী (২২) পাশের বাড়িতে একটি অনুষ্ঠানে গেলে একই গ্রামের ফরিদ ও হাফিজুল  তাকে ধর্ষণ করেন।

ঘটনার পরদিন মেয়েটি বাদী হয়ে তাদের আসামি করে সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করেন।  

সাঁথিয়া থানার সেই সময়ের পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন তদন্ত শেষে ওই দু’জনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৫ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন। শুনানি শেষে অভিযোগের প্রমাণ পাওয়ায় রোববার এ রায় দেন বিচারক।  

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু। রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।